মাত্র hsc পাশ – হোটেল Job [৫৬০০০ বেতন] এবং (ট্রেনিং হবে ৭ দিন) ২২ বছর বয়স (Boys/Girls) – বিনা অভিজ্ঞ

হোটেল বলতে, সব ধরনের হোটেল ভেবে ভুল করবেন না দয়া করে। ভিন্ন ভিন্ন বানিজ্যিক এরিয়াতে নানা ধরনের ছোটবড় হোটের আছে। যেগুলোর নাম অনেকেই জানেনই না। আবার অনেকে আছেন, যারা হোটেল বলতে দুপুরের ভাত খাবার হোটের ভেবে থাকেন। যারা হোটেল বলতে, ভাতের হোটেল বুঝে থাকেন তারা দয়া করে মানসিকাতা পাল্টান। কারন যে ভাতের হোটেলকে আপনি হোটেল ভাবছেন , সেটা আসলে হোটেল না। সেটার আসল নাম হল রেস্টুরেন্ট। তাই দয়া করে রেস্টুরেন্টকে, হোটেল ভাবা থেকে বিরত থাকুন। তবে, এখানে যেহেতু হোটেল বনাম রেস্টুরেন্টের আলোচনাটা উঠেছেই, সে কারনে, যারা এই আর্টিকেলটি পড়ছেন এবং ভবিষ্যতে যারা পড়বেন, তারা যেন হোটেল এবং রেস্টুরেন্ট নিয়ে কোন হাস্যকর কনফিউশনে না থাকেন, সেজন্য বুঝিয়ে লিখে বলার চেস্টা করব সবার আগে। আশা করি সাথেই থাকবেন।

হোটেল (Hotel) কি? 

একটা কথা মনে রাখবেন, হোটেল শব্দটা বাংলা নয়। এই হোটেল শব্দটি, ইংরেজি অথবা অন্য কোন একটি ভাষা থেকে আমাদের বাংলা ভাষায় এসে যুক্ত হয়েছে। সাধারনত দেখা যায়, আপনি আর আপনার বন্ধু রাস্তা দিয়ে হাটতে হাটতে অথবা কোথাও ঘুরতে ঘুরতে কিছু ভাজাপোডা খাওয়ার জন্য সিদ্ধ্যন্ত নিলেন। যেমন ধরা যাক, পুরি, পেয়াজু, চপ অথবা এই টাইপের কিছু একটা। তখন আপনার বন্ধু আপনাকে বলবে, চল থাহলে কোন হোটেলে গিয়ে বসি। এবং ইভেনচুয়ালি দেখা যাবে, আপনি আপনার ফ্রেন্ডকে সাই দিয়ে, গিয়ে বসবেন একটা দোকানে, যেখানে চা এবং চা এর সাথে খাওয়ার জন্য কিছু বিক্রি করা হয়ে থাকে। সাথে সাথে সকাল দুপুর রাতে হয়তবা ভাতও বিক্রি করে থাকে।

দুঃখজনক হলেও সত্য যে, যে দোকানটি আপনারা গিয়ে ভাজাভুজি খাচ্ছেন চা দিয়ে, সেটি কোন হোটেল না।

তাহলে হোটেল কোনটি, কিভাবে চেনা যায় হোটেল।হোটেল হল আসলে সাময়িকভাবে থাকার জন্য সুসজ্জিত একটা জায়গা। সাধারনত যারা টুরিস্ট অথবা ট্রাভেলার, তাদের জন্য আগে হোটেল বানানো হত। থাকার জায়গা না থাকলে কোনমতেই কিছুকে হোটেল বলা যাবেনা। হোটেল হলে, থাকার জায়গা থাকতেই হবে। এটা এমন নয় যে, দাডালেন, এক কাপ চা খেলেন, আর চলে আসলেন চায়ের দাম দিয়ে।

তবে এটাও সত্য যে, হোটেলে থাকার সুবিধা থাকার পাশাপাশি অন্যান্য যে কোন ধরনের সুযোগ সুবিধা থাকতেও পারে, নাও থাকতে পারে। অন্যান্য সুবিধার মধ্যে, খাবারের সুবিধা, যাতায়াতের সুবিধা, স্পা এর সুবিধা, খেলার সুবিধা, ঘুরাঘুরির সুবিধা, পর্যটন সেবা সুবিধা থেকে এমন কোন সুবিধা নেই,  যেটা ইনক্লুড করা যাবেনা। সোজা কথা , যে কোন ধরনের সুবিধা  যুক্ত রাখতে চাইলে হোটেলের মালিক রাখতে পারেন। কোন নিয়ম নিষেধ নেই (তবে বে আইনি কিছু করা যাবেনা)।

Need Direction to get it ? Write your question here.
 

11 thoughts on “মাত্র hsc পাশ – হোটেল Job [৫৬০০০ বেতন] এবং (ট্রেনিং হবে ৭ দিন) ২২ বছর বয়স (Boys/Girls) – বিনা অভিজ্ঞ”

  1. I need this job and iam interested to do this job. I have some experience on this about. Because I was Malaysia to study this subject and I did that

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.